| |
               

মূল পাতা আন্তর্জাতিক ইসরাইলে হামলা শুরুর পর আনন্দে মাতোয়ারা তেহরানবাসী


ইসরাইলে হামলা শুরুর পর আনন্দে মাতোয়ারা তেহরানবাসী


আন্তর্জাতিক ডেস্ক     02 October, 2024     12:10 PM    


ইহুদিবাদী সন্ত্রাসীদের অবৈধ রাষ্ট্র ইসরাইলে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে ইরান। আর সেই আনন্দে মাতোয়ারা তেহরান। 

জানা যায়, দখলদার রাষ্ট্রে মিসাইল হামলা চালানোর পর আনন্দে ইরান এবং হিজবুল্লাহর পতাকা হাতে ইরানের বহু মানুষ রাস্তায় নেমে আসেন।

শুক্রবার লেবাননে ইসরাইলি বিমান হামলায় নিহত হিজবুল্লাহ নেতার ছবিও ছিল অনেকের হাতে। 

ব্রিটিশ দূতাবাসের সামনে মূলত এই জমায়েত হয়। এর আগে এপ্রিলে দখলদার ইসরাইলে ইরানের হামলার পরও এই একই স্থানে জমায়েত লক্ষ্য করা যায়। 

গতকাল মঙ্গলবার ইসরাইলে বিভিন্ন জায়গায় প্রায় ২০০টি মিসাইল ছুড়েছে ইরান। সম্প্রতি হামাস, হিজবুল্লাহ এবং ইরানের সিনিয়র কমান্ডারদের হত্যার জবাবে এই মিসাইল হামলা চালানো হয়েছে বলে জানিয়েছে ইরানের রেভ্যুলশনারি গার্ড। 

তারা বলছে, ইসরাইল যদি এই হামলার জবাব দেয় তবে আরও হামলা চালানো হবে। 

শনিবারই ইরানের সর্বোচ্চ নেতা অঙ্গীকার করেছিলেন যে তাদের মিত্র, হিজবুল্লাহ নেতা হাসান নাসরাল্লাহকে হত্যার প্রতিশোধ নেওয়া হবে। 

গতকাল ইরান যে হামলা চালিয়েছে তার অন্যতম লক্ষ্য ছিল ইসরায়েলের নেভাতিম বিমান ঘাঁটি। আমেরিকার সংবাদমাধ্যম সিএনএন হামলার ভিডিও বিশ্লেষণ করে জানিয়েছে, নেভাতিম ঘাঁটিতে অন্তত কয়েক ডজন মিসাইল ছুড়েছে ইরান। যেগুলো একের পর এক ঘাঁটিতে আঘাত হানতে দেখা গেছে।

সংবাদমাধ্যমটি জানিয়েছে, তারা যে দুটি ভিডিও বিশ্লেষণ করেছে সেগুলোর মধ্যে একটি ধারণ করা হয়েছে আরাত আন-নাকাব শহর থেকে। এটি বিমান ঘাঁটির ঠিক দক্ষিণ দিকে অবস্থিত। ভিডিওতে যেসব ভবন দেখা গেছে; সেগুলোর সঙ্গে পুরোনো ছবির সাদৃশ্য খুঁজে পেয়ে সিএনএন নিশ্চিত করেছে, ভিডিওটি ঘাঁটির পাশ থেকেই ধারণ করা হয়েছে।